বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | TEACHER: সহকারী শিক্ষিকাকে জুতো দেখিয়ে 'হুমকি', অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক

Sumit | ২৭ মার্চ ২০২৪ ১৬ : ৪২Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : "মিড ডে মিল" নিয়ে দুর্নীতির প্রতিবাদ করায় সহকারী এক শিক্ষিকাকে ধমক দিয়ে পায়ে পড়ে থাকা জুতো দেখানো এবং "তেড়ে" যাওয়ার অভিযোগ উঠল মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার ৪৫ নম্বর ধুসরীপাড়া কলোনি জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিষ্ণুপদ হালদারের বিরুদ্ধে।এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে (যার সত্যতা আজকাল ডট ইন যাচাই করেনি)।
ঘটনাটি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গেছে জেলা জুড়ে। তবে গোটা কোনও লিখিত অভিযোগ এখনও শিক্ষা দপ্তরে জমা পড়েনি বলে জানিয়েছেন ধুলিয়ান চক্রের স্কুল ইন্সপেক্টর হোসনেয়ারা খাতুন। তিনি জানিয়েছেন, লিখিত অভিযোগ পেলে গোটা ঘটনাটি তদন্ত করে দেখা হবে। ধুসরীপাড়া প্রাথমিক স্কুলের "আক্রান্ত" সহকারী শিক্ষিকা মার্গারেট হাঁসদা ২০০৫ সাল থেকে ওই স্কুলে কর্মরত রয়েছেন। অভিযোগ সম্প্রতি ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিড ডে মিলের রান্না করা খাওয়ার নিয়ে ব্যাপক দুর্নীতি করছেন।
ওই শিক্ষিকার অভিযোগ," কোনও দিন স্কুলে কম ছাত্র আসলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেশি সংখ্যক ছাত্রের উপস্থিতি দেখিয়ে এবং চার্ট অনুযায়ী খাবার রান্না না করে বাকি টাকা আত্মসাৎ করছেন।" শিক্ষিকার আরও অভিযোগ," মিড ডে মিলের দুর্নীতির প্রতিবাদ করায় গত কয়েকদিন ধরে প্রধান শিক্ষক তাঁর উপর মানসিকভাবে নির্যাতন করছেন। শনিবার গোটা বিষয়টি নিয়ে স্কুলে যখন আলোচনা চলছিল সেই সময় প্রধান শিক্ষক কয়েকজন গ্রামবাসী এবং পঞ্চায়েত সদস্যদের সামনেই আমাকে জুতো খুলে মারতে আসেন।"
পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির কার্যকরী সভাপতি তরুণ কুমার সিংহ বলেন," আমরা জানতে পেরেছি ওই সহকারী শিক্ষিকা ২০০৫ সাল থেকে ওই স্কুলে চাকরি করছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের থেকে উনি প্রায় ১৭ বছরের "সিনিয়র"। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক যা করেছেন তা ঘৃণ্যতম অপরাধ বলে আমরা মনে করি।"তবে শনিবার স্কুল বন্ধ হওয়ার পর বুধবারও কর্মস্থলে যোগ দেননি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিষ্ণুপদ হালদার। তাই তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি তবে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনুপস্থিতিতে দায়িত্বপ্রাপ্ত অপর এক শিক্ষক অনঙ্গ মোহন সিংহ বলেন," মার্গারেট হাঁসদা নামে ওই সহ শিক্ষিকা সময় মতো স্কুলে আসেন না। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাঁকে সময় মেনে স্কুলে থাকতে বলার জন্য তিনি এখন মিড ডে মিলে দুর্নীতির ভুয়ো অভিযোগ তুলছেন।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



03 24